৭ দিন সম্পূর্ণ লকডাউন উত্তর দমদম, করোনা আতঙ্কে বন্ধ হল দক্ষিণ দমদম পুরসভাও

desinews

কলকাতা : লকডাউনের পথে হাঁটল উত্তর দমদম পুরসভা। উত্তর দমদমের পুর কর্তৃপক্ষ জানান, আগামী শনিবার থেকে পুর এলাকা ৭ দিনের জন্য বন্ধ থাকবে। ওই পুরসভার প্রশাসক সুবোধ চক্রবর্তী জানিয়েছেন, আগামী শনিবার সকাল ৬টা থেকে ২৪ তারিখ রাত ১২ টা পর্যন্ত ওই কেন্দ্রের ৩৪ ওয়ার্ডে সম্পূর্ণ লকডাউন থাকবে।

কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কোনও ব্যক্তি মাস্ক ছাড়া বাইরে বেরোলে প্রয়োজনে পুলিস প্রশাসন আইনানুগ ব্যবস্থা নেবে। এই সাত দিন ওষুধ ও দুধের দোকান ব্যতীত সব বাজার, দোকান, শপিং মল বন্ধ থাকবে। মুদি দোকান নির্দিষ্ট অর্ডারের ভিত্তিতে হোম ডেলিভারি দিতে পারবে। প্রসঙ্গত, বেশ কয়েকদিন পুর এলাকায় করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বৃদ্ধি পাচ্ছে। পুরসভার তিন কর্মীও করোনায় আক্রান্ত হন। গোটা এলাকায় ২৪৩ জন করোনায় আক্রান্ত হন। তার মধ্যে ১০ জন মারাও গিয়েছেন।

পুরসভা সূত্রের খবর, এরপরেই লকডাউন নিয়ে চিন্তাভাবনা শুরু হয়। আজ পুর প্রশাসক মন্ডলী লকডাউনের সিদ্ধান্ত কার্যকর করে। তারপর থেকেই পুর এলাকায় মাইকিং শুরু করা হয়েছে। পাশাপাশি, দক্ষিণ দমদম পুর কর্তৃপক্ষ পুরসভা বন্ধের সিদ্ধান্ত নিয়েছে। রবিবার পর্যন্ত পুরসভা বন্ধ থাকবে বলে জানান পুর প্রশাসক পাঁচু রায়। জরুরি পরিষেবা স্বাস্থ্য ও জনস্বাস্থ্য জারি থাকবে।

পুরসভা সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিনে পুরসভার প্রায় ১২ জন কর্মী আক্রান্ত হন। সেই থেকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। উল্লেখ্য, প্রথমে এলাকায় সংক্রমণ রুখতে বাজার ঘাট বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তারপরেও সংক্রমণে হ্রাস টানা না গেলে অবশেষে পুরসভা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। এ দিন পুর প্রশাসক পাঁচু রায় বলেন, এই সময় প্রত্যেক রাজনৈতিক দলকেই জনসভা এড়িয়ে যেতে হবে। যাতে সংক্রমণ বৃদ্ধি না পায়।

 

You may like

COVID-19 Live Updates