‘মোদীর হঠকারিতায় দুর্বল হয়ে পড়েছে দেশ’, লাদাখ ইস্য়ুতে ফের সোচ্চার রাহুল

desinews

দিল্লি : লাদাখ ইস্য়ুতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিশানা করতে আবারও আসরে নামলেন রাহুল গান্ধী। কেন চিনা আগ্রাসন হল, শুক্রবার এক ভিডিও বার্তায় তারই ব্য়াখ্য়া দিতে গিয়ে মোদী সরকারকে বিঁধলেন প্রাক্তন কংগ্রেস সভাপতি। মোদীর ‘হঠকারিতা’র জেরেই দেশ দুর্বল হয়ে পড়েছে। এদিন টুইটারে এক ভিডিও বার্তায় কেন্দ্রকে আক্রমণ করে কংগ্রেস সাংসদের মন্তব্য়, বিদেশ নীতি ও অর্থনীতিতে গত ৬ বছর ধরে ভারত ‘বিব্রত ও চূর্ণবিচূর্ণ’ হয়েছে।

এদিন ভিডিও বার্তায় রাগা বলেছেন, ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রী ক্রমাগত ভুল ও হঠকারি পদক্ষেপ করছেন, যার ফলে দেশ দুর্বল হয়ে পড়েছে। আর সে কারণেই দেশকে আক্রমণ করা হচ্ছে। রাহুলের কথায়, ”ভৌগোলিক রাজনীতির ক্ষেত্রে ফাঁকা আওয়াজ কাজ দেয় না”।

কেন্দ্রকে নিশানা করে রাহুল আরও বলেছেন, আজ দেশে আর্থিক সমস্য়ায় জর্জরিত, পড়শি দেশের সঙ্গেও সমস্য়া। সে কারণেই হয়তো, এই সময়কেই কাজে লাগিয়েছে চিন। মোদী সরকারকে আক্রমণ করে রাহুল এও বলেছেন, অতীতে বিভিন্ন দেশের সঙ্গে ভারতের সুসম্পর্ক ছিল। কিন্তু, আজ আমেরিকার সঙ্গে লেনদেনের সম্পর্ক ভারতের। রাশিয়ার সঙ্গে ভারতের সম্পর্ক খারাপ হয়েছে বলেও সরব হয়েছেন রাগা।

উল্লেখ্য়, এর আগেও, লাদাখ ইস্য়ু ও করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে মোদী সরকারের বিরুদ্ধে সোচ্চার হতে দেখা দিয়েছিল সোনিয়া-পুত্রকে।

 

You may like

COVID-19 Live Updates