বিদ্যুৎ বিলে অস্বাভাবিক অঙ্ক কেন? সিইএসসি কর্তৃপক্ষকে তলব করলেন বিদ্যুৎমন্ত্রী

desinews

কলকাতা: বিদ্যুৎ বিলে অস্বাভাবিক বৃদ্ধি কেন । সিইএসসি কর্তৃপক্ষের কাছে ব্যাখ্যা চাইলেন বিদ্যুৎ মন্ত্রী শোভনদেব চ্যাটার্জি ।পাশাপাশি মানুষের নানা প্রশ্নের উত্তর দিতে সমস্যা সংবাদমাধ্যমে ব্যাখ্যা সহ বিজ্ঞাপন দিতে নির্দেশ দেন তিনি । ব্যাখ্যা নিয়ে প্রশ্ন উঠলে আবারও ডেকে পাঠাবেন তিনি, এ দিন সিইএসসি কর্তৃপক্ষকে সাফ জানিয়ে দেন শোভনবাবু । শুক্রবার পিডিসিএল-এর সদর দফতরে মন্ত্রীর ঘরে হয় এই বৈঠক । এ দিন সিইএসসি-র তরফে সংস্থার ভাইস প্রেসিডেন্ট ও ডিস্ট্রিবিউশন অভিজিৎ ঘোষ ও সংস্থার আরেক শীর্ষ আধিকারিক বৈঠকে আসেন । এ দিন বৈঠকে ফের স্ল্যাব নিয়ে ব্যাখ্যা চেয়েছেন শোভনবাবু । কোন স্ল্যাবের পর ট্যারিফ কত পরিমাণে বাড়ে তা বিশদে জানতে  চান বিদ্যুৎমন্ত্রী ।

বিল নিয়ে মানুষের ক্ষোভের কথাও এ দিন সিইএসসি কর্তাদের কাছে তুলে ধরেন শোভনদেব । গত মাসে গড়ে বিলের অঙ্ক কেন বেশি তাও জানতে চান বিদ্যুৎমন্ত্রী ।

এ দিন বিদ্যুৎমন্ত্রীকে সিইএসসি-র কর্তারা জানিয়েছেন যে, শনিবারই যাবতীয় ব্যাখ্যা-সহ বিজ্ঞাপন দেওয়া হবে সিইএসসি র তরফে সব দৈনিকে । পাশাপাশি এ দিন ব্যাখ্যা দিতে গিয়ে সংস্থার কর্তারা বলেন, লকডাউনের জন্য মানুষ বিদ্যুৎ বেশি পুড়িয়েছেন । তাই বিলে এই বৃদ্ধি ।

বিদ্যুৎ মন্ত্রী বলেন, ‘‘শনিবারের বিজ্ঞাপনে ব্যাখ্যায় মানুষ আশ্বস্ত না হলে সিইএসসি-র চেয়ারম্যানের সঙ্গে কথা বলবেন তিনি ” ।

You may like

COVID-19 Live Updates